Tashnuva Anan

News Anchor

Transgender Rights Activist

Model

Actress

Tashnuva Anan

News Anchor

Transgender Rights Activist

Model

Actress

Blog Post

নিউ ইয়র্ক ফ্যাশন উইকে বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার নারী তাসনুভা

February 4, 2022 বাংলা
নিউ ইয়র্ক ফ্যাশন উইকে বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার নারী তাসনুভা

দেশের প্রথম ট্রান্সজেন্ডার নিউজ প্রেজেন্টার তাসনুভা আনান শিশির এবার জয় করতে চলেছেন নিউ ইয়র্ক ফ্যাশন উইকের মঞ্চ। আগামী ১২ ফেব্রুয়ারি মর্যাদাপূর্ণ নিউ ইয়র্ক ফ্যাশন উইকে বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার নারী হিসেবে অংশ নেবেন তিনি। প্রতিবছর দু’বার (ফেব্রুয়ারি ও সেপ্টেম্বর মাসে) নিউ ইয়র্কের ম্যানহাটনে বসে আন্তর্জাতিক এই আসর।

তাসনুভা বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। শো টাইম মিউজিকের আমন্ত্রণে উত্তর আমেরিকায় সেরা বাংলাদেশি নিউজ প্রেজেন্টার হিসেবে পুরস্কার নিতে সেখানে গিয়েছেন তিনি। এরই মধ্যে এমন সুখবর পেলেন তিনি।

কীভাবে নিউইয়র্ক ফ্যাশন উইকে ডাক পেলেন- জানাতে গিয়ে তিনি বলেন, উত্তর আমেরিকায় সেরা বাংলাদেশি নিউজ প্রেজেন্টার হিসেবে পুরস্কার নিতে এসে আমি আসলে এই অর্গানাইজারদের সাথে পরিচিত হই। যেহেতু আমার এখানে এখনও ওয়ার্ক-পারমিট নেই, তাই এখানে একমাত্র গেস্ট অ্যাপিয়ারেন্স হিসেবে অংশ নিতে পারবো। ফলে এভাবেই আলাপ এগোয়।

অনুভূতির কথা জানতে চাইলে তাসনুভা বলেন, ‘যারা সবসময় আমাদের পেছনে ঠেলে দিতে চেয়েছেন তাদের ঠেকিয়ে দিতেই আরও সামনে আসার তাগিদ অনুভব করেছি। বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার নিউজ প্রেজেন্টার হয়েছি। আগামী ১২ ফেব্রুয়ারি মর্যাদাপূর্ণ নিউ ইয়র্ক ফ্যাশন উইকে বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার নারী হিসেবে অংশ নেবো।

এরমধ্য দিয়েই আগামীতে আন্তর্জাতিক অঙ্গনে কাজের পরিধি বাড়বে, প্রসঙ্গটি তুললে তাসনুভা বলেন, ‘কাজের সুযোগ আসলে সেগুলো করার চেষ্টা করবো । কিন্তু এখনও ঠিক তেমন পরিকল্পনা করছি না।’

বাংলাদেশের ট্রান্সজেন্ডার নারী হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে পদচারণা সামনে আরও বাড়বে এবং তার কমিউনিটির জন্য প্রতিনিধিত্বশীল হয়ে ওঠার প্রস্তুতি নিচ্ছেন তাসনুভা।

সংবাদটি সম্পন্ন দেখুন বাংলা ট্রিবিউন থেকে ক্লিক করুন