Tashnuva Anan

News Anchor

Transgender Rights Activist

Model

Actress

Tashnuva Anan

News Anchor

Transgender Rights Activist

Model

Actress

Blog Post

প্রেরণামূলক নারী তাসনুভা

October 15, 2021 English
প্রেরণামূলক নারী তাসনুভা

বিশ্বের স্বেচ্ছাসেবী কার্যক্রমে ৫৭% নারীদের অংশগ্রহণ রয়েছে। এই অংশগ্রহণ নারীদের শক্তিশালী করে, অসমতা দূর করতে সহায়তা করে। নারী স্বেচ্ছাসেবীদের এই গুরুত্বপূর্ণ অবদানকে স্বীকৃতি দিতে ইউএনভি বাংলাদেশ, ভিএসও বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং অ্যাকশন এইড বাংলাদেশ একসঙ্গে আয়োজন করে ‘প্রেরণামূলক নারী স্বেচ্ছাসেবী পুরস্কার ২০২১’-বিষয়ক প্রচারণা। গত ১৩ অক্টোবর দুপুরে রাজধানীতে পুরস্কার দেওয়া হয়।

এই সম্মাননা উঠেছে দেশের প্রথম ট্রান্সজেন্ডার নারী সংবাদপাঠক তাসনুভা আনানের হাতে। তিনিসহ ১৫ নারী পুরস্কৃত হয়েছেন। আবেগাপ্লুত তাসনুভা আনান বলেন, ‘ভালো কাজের স্বীকৃতি পেতে কার ভালো লাগে না বলুন। তবে কোনো কিছু পাওয়ার আশায় কাজ করিনি। আমার নিজেরই এমন অবস্থা যে, নুন আনতে পান্তা ফুরায়, অন্যের জন্য কী করব? আস্তে আস্তে একটু একটু করে দায়িত্ব বাড়ে আর আমিও যিশুর মতো দু-হাত বাড়িয়ে দিন-রাত সমান করে নিজের লক্ষ্যে কাজ করি, মুখ বন্ধ করে।

এই পুরস্কারের জন্য সারা দেশ থেকে তিনশর বেশি আবেদন জমা পড়ে। আমি তৃতীয় স্থান অধিকার করেছি। আমি তো আবেদনই করিনি! জানি না কোন বেনামি বন্ধুটি আমার জন্য আবেদন করেছেন। এই বিশাল সারপ্রাইজের জন্য একেবারেই প্রস্তুত ছিলাম না।’

সংবাদটি সম্পন্ন দেখুন : https://www.deshrupantor.com/entertainment-news/2021/10/15/321542